এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে শুরু হলো করোনা পরীক্ষা সনদের

বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে যেতে প্রয়োজন করোনা পরীক্ষার সনদের। তবে সরকারি হাসপাতালে বিপুলসংখ্যক প্রবাসীদের করোনা পরীক্ষা করাতে একদিকে যেমন হিমশিম খেতে হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। সেইসঙ্গে বিদেশগামী যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে। তাই সরকার করোনা পরীক্ষায় বেশকিছু হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অনুমোদন দেয় সরকার। সেই ধারাবাহিকতায় চট্টগ্রামে বেসরকারী উদ্যোগে প্রথম বারের মতো যাত্রা শুরু করেছে আরটি-পিসিআর ল্যাবে এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে শুরু হলো করোনা পরীক্ষা।

সোমবার (৩ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক লায়ন সালাউদ্দিন আলী জানায়, সোমবার আনুষ্ঠানিকভাবে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক লায়ন সালাউদ্দীন আলী।

লিখিত বক্তব্যে তিনি বলেন। শতভাগ উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করার প্রত্যয় নিয়ে এশিয়ান স্পেশালাইজড হসপিটাল এন্ডডায়াগনিস্টক সেন্টার পথচলার শুরু থেকে স্বল্প খরচে সুননাম ও সফলতার সহিত স্বাস্থ্যসেবা পরিচালনা করে আসছে। বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষা অত্যাবশ্যক একটি বিষয় হয়ে দাড়িয়েছে। যা নিয়ে ভোগান্তির শেষ নেই। এই ভোগান্তি নিরসনে ইতিমধ্যে এশিয়ান হেলথ ফ্যাসিলিটিস গ্রুপ জনগণের চাহিদা ও বিদেশগামী যাত্রীদের কথা বিবেচনা করে বিদেশগামী যাত্রীদের কোভিড-১৯ মুক্ত সনদ প্রদানের জন্য আরটি-পিসিআর টেস্ট করার জন্য আমরা অনুমোদন পেয়েছি।

যা দেশের সকল বিমানবন্দর, স্থল বন্দর ও নৌ বন্দরে প্রদর্শন পূর্বক নিশ্চিতে কোভিড-১৯ আরটি-পিসিআর পরীক্ষার জন্য তিনটি প্যাকেজ নির্ধারণ করা হয়েছে। জেনারেল রিপোর্ট দেওয়া হবে ১২-১৮ ঘন্টায়, স্ট্যান্ডার্ড রিপোর্ট দেওয়া হবে ৬-৮ গণ্টায় ও ভিআইপিদের জন্য ৩ ঘন্টায় রিপোর্ট দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, পরিচালক মোহাম্মদ আলী, রফিকুল আলম, চট্টগ্রাম প্রবাসী ক্লাবের চেয়ারম্যান খন্দকার এম এ হেলাল প্রমুখ।

হাসপাতালে করোনা পরীক্ষার বিস্তারিত জানা যাবে ০১৭১১-২৮৩৮৬৮ এবং ০১৪০৭-০৪৪৬৪৫ নম্বরে।

 spankbang