সীতাকুণ্ডের শঙ্কর মঠের শতবর্ষপূর্তি উৎসব শুরু ১৬ নভেম্বর

সীতাকুন্ড শঙ্করমঠের শতবর্ষপূর্তি উপলক্ষে ৮ দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান আগামী ১৬ নভেম্বর শুরু হচেছ।

উৎসব উপলক্ষে প্রতিদিন গুরু পূজা, অখন্ড গীতাপাঠের ভাবগাম্ভীর্যপূর্ণ মনোহারিত্ব অনুষ্ঠান, শ্রীশ্রীবিশ্বশান্তি গীতাযজ্ঞ, মঙ্গলারতি, গুরু বন্দনা, হরি ওঁ কীর্ত্তন, শ্রীশ্রী চ-ীপাঠ, গৈরিক ও জাতীয় পতাকা উত্তোলন, মঙ্গল প্রদীপ প্রজ¦লন, অখ- প্রদীপ প্রজ্জ্বলন ও সনাতন ধর্ম মহাসম্মেলন অনুষ্ঠিত হবে। প্রতিদিন দুপুর ও রাতে প্রসাদ বিতরণসহ সন্ধ্যায় ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

অনুষ্ঠান সুন্দর ও সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রতিদিনের অনুষ্ঠানে আমন্ত্রিত রাষ্ট্রীয় অতিথিবৃন্দরা উপস্থিত থাকবেন।

রোববার (১৪ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান শঙ্করমঠ ও মিশনের অধ্যক্ষ ও শতবর্ষপূর্তি উৎসব উদযাপন পরিষদের সভাপতি শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সহসভাপতি সাংবাদিক প্রদীপ শীল, শঙ্করমঠ ও মিশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর কেশব কুমার চৌধুরী, সহসভাপতি অধ্যাপক তড়িৎ কুমার ভট্টাচার্য, রনধীর ঘোষ রায়, যুগ্ম সম্পাদক বাসুদেব দাশ, অর্থ সম্পাদক সমীর কান্তি পাল, শঙ্করমঠ ও মিশন মহানগর কমিটির যুগ্ম সম্পাদক অজিত কুমার শীল ও প্রচার-প্রকাশনা সম্পাদক সাংবাদিক রনজিত কুমার শীল।

 spankbang