খাগড়াছড়ি বিনামূল্যে চিকিৎসা সেবা পেলো আড়াই হাজার মানুষ

খাগড়াছড়িতে দিনব্যাপী অভিজ্ঞ ডাক্তার দ্বারা বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। গত শনিবার সরকারি কলেজ মাঠে এর আয়োজন করা হয়।

লায়ন্স ক্লাব অব চিটাগাং সিটি, লায়ন্স ক্লাব অব চিটাগাং পারিজাত এলিট এবং ব্যাচ ০২-০৪ বাংলাদেশ যৌথ উদ্যাগে চলে এ ক্যাম্পেইন। দিনব্যাপী এ কর্মসূচিতে চিকিৎসা সেবা, দন্ত, খৎনা, চক্ষু, রক্তের গ্রুপ নির্ণয়, মাতৃ সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান খাগড়াছড়ি আসনের সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এসময় তিনি এ ধরণের কর্মসূচির আয়োজনকে সাধুবাদ জানিয়ে বলেন, বর্তমান সরকার স্বাস্থ্যসেবা মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দিতে কাজ করছে। এ ধরণের সেবামূলক কার্যক্রম সরকারের উদ্যোগকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে। আয়জকদের ধন্যবাদ জানিয়ে মেডিকেল ক্যাম্পেইনের মত যে কোন ধরণের মানবিক কাজে সহায়তা করারও আশ্বাস দেন কুজেন্দ্র লাল ত্রিপুরা।

এর আগে সকালে ক্যাম্পেইনের উদ্বোধন করেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ও ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ডা. বিদ্যুৎ বড়ুয়া।

অনুষ্ঠানে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শানে আলম, অনুষ্ঠানের সভাপতি ছিলেন লায়ন জামাল উদ্দিন,আহবায়ক শাহরিয়ার ইউনূস ও এসএসসি ও এইচএসসি ০২-০৪ বাংলাদেশ-এর এডমিন জীবনানন্দ দাশসহ আয়োজক সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এ কার্যক্রমের মাধ্যমে প্রায় আড়াই হাজার রোগীকে সেবা দিয়েছে চট্টগ্রামের ২০ জনের অধিক অভিজ্ঞ চিকিৎসক।

আয়োজকরা জানান, পাহাড়ের প্রত্যন্ত এলাকার মানুষকে স্বাস্থ্য বিষয়ক সচেতনতা করতে এ কার্যক্রম। একইসাথে মানুষকে উদ্বুদ্ধ করা। যেন, মানুষ সরকারি হাসপাতালগুলোতে গিয়ে স্বাস্থ্য সুবিধা ভোগ করে। ভবিষ্যতেও এ ধরণের কার্যক্রম গ্রহণ করা হবে।

 spankbang