চট্টগ্রামে আরো একজনের শরীরে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত

চট্টগ্রামে আরো এক পুরুষের রোগীর শরীরে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়েছে। তিনি কর্ণফুলী উপজেলার বাসিন্দা। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার অনেকটা কমেছে। এদিন করোনা শনাক্ত হয়েছে ৫০৭ জনের। এনিয়ে মোট আক্রান্ত ৯১ হাজার ২৮ জন। তবে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩ জন। এনিয়ে করোনায় মোট ১ হাজার ৭২ জনের মৃত্যু হলো।

ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত ৪৮ বছর বয়স ওই পুরুষ দাঁতের সমস্যা নিয়ে চিকিৎসকের কাছে গিয়েছিলেন। চিকিৎসার সময় তার শরীরে ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়। এর আগে গত ২৪ জুলাই ষাটোর্ধ্ব এক নারীর ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়।

সোমবার (৯ আগস্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা করা হয় ২ হাজার ৩৭১টি।

এর মধ্যে বিআইটিআইডি ল্যাবে ৭৮৪ টি নমুনা পরীক্ষায় ১৫৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৭৯ নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা শনাক্ত হয়েছে।

বেসরকারি এপিক হেলথ কেয়ারে ১৭৮ নমুনা পরীক্ষায় ৮৩ জন, ইমপেরিয়াল হাসপাতালে ২২৪ নমুনা পরীক্ষায় ৫৬ জন, শেভরনে ৩৬৬ নমুনা পরীক্ষায় ৪৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬৫ নমুনা পরীক্ষায় ১৭ জন, মেডিকেল সেন্টারে ৫৩ টি নমুনা পরীক্ষায় ১৫ জন এবং এন্টিজেন টেস্টে ৫৯৩ নমুনা পরীক্ষায় ১০৪ জনের করোনা পজেটিভ হয়েছে।

জেনারেল হাসপাতালের আরটিআরএল ল্যাবে ২৯ নমুনা পরীক্ষায় ১৮ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে ৩৭৪ জন মহানগর এলাকা এবং ১৩৩ জন উপজেলার বাসিন্দা রয়েছেন।

 spankbang