গভীর রাতে অক্সিজেন দিয়ে জীবন বাচাঁলো ডবলমুরিং থানার পুলিশ

ধ্যরাতে হঠাৎ করেই শ্বাসকষ্ট উঠে অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা জয়নাল আবেদীন সরকারের (৮৫)। অক্সিজেন প্রয়োজন। কিন্তু সন্তান ঢাকায়। দোকানপাটও বন্ধ। সংকটময় এমন মুহূর্তে এগিয়ে এল পুলিশ। নিজেরাই অক্সিজেন সিলিন্ডার নিয়ে সেই বৃদ্ধের বাসায় পৌঁছে দিয়েছেন। অক্সিজেন দিয়ে শারীরিক অবস্থা স্থিতিশীল করেছেন।

শুক্রবার (৪ জুন) রাত ১টা ৩০ মিনিটে চট্টগ্রামের ডবলমুরিং থানার আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে।
ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা জয়নাল আবেদীন সরকার রূপালী ব্যাংকের চট্টগ্রাম রিজিওনাল ম্যানেজার ছিলেন। তিনি শ্বাসকষ্টের রোগী। শুক্রবার রাত ১টা ৩০ মিনিটের দিকে তার হঠাৎ শ্বাসকষ্ট উঠে। স্যাচুরেশন কমে আসে। তখনই অক্সিজেনের প্রয়োজন হয়। কিন্তু তার সন্তান সরোয়ার আলম সরকার থাকেন ঢাকায়। আবার এত রাতে সব দোকানও বন্ধ।

তখনই তিনি ফোন দেন চট্টগ্রামের ডবলমুরিং থানায়। সঙ্গে সঙ্গেই পুলিশ অক্সিজেন সিলিন্ডার নিয়ে তার বাসায় চলে যায়। পরে ডাক্তারের পরামর্শে অক্সিজেন দিয়ে রোগীর শারীরিক অবস্থা স্থিতিশীল করা হয় বলেও জানান তিনি।
আরও পড়ুন: নোয়াখালীতে একদিনে করোনায় আক্রান্তের রেকর্ড
প্রসঙ্গত, চট্টগ্রাম মহানগরের ১৬ থানায় বিনামূল্যে অক্সিজেন সেবা চালু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। ফোন করলে পুলিশ নিজেই বাসায় অক্সিজেন পৌঁছে দেয়।

 spankbang