ফিল্ড হসপিটালে জীবাণুনাশক মেশিন স্থাপন

নিজস্ব প্রতিবেদকঃ শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এর নির্দেশনা ও বেসরকারি কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ এর অর্থায়নে বাংলাদেশের প্রথম চট্টগ্রামের ফিল্ড হসপিটালে জীবাণুনাশক মেশিন স্থাপন করা হয়। স্থাপনাটি উদ্বোধন করেন আওয়ামী লীগের মনোনীত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র পদপ্রার্থী আলহাজ্ব রেজাউল করিম চৌধুরী।
আজ দুপুর তিনটার দিকে চট্টগ্রামের একমাত্র ফিল হসপিটালের উদ্যোক্তা এবং সিইও ডক্টর বিদ্যুৎ বড়ুয়ার কাছে এ জীবানুনাশক মেশিনটি হস্তান্তর করেন বেসরকারি কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ।
এই সময় আজিজুর রহমান আজিজ বলেন জীবন বাজি রেখে করোনাযুদ্ধে সামনের সারিতে থেকে কাজ করে যাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা।
এই যুদ্ধে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা অত্যন্ত দক্ষতা ও সাহসের সঙ্গে নগরবাসীকে সেবা দিচ্ছেন।কিন্তু যুদ্ধের মাঠে তাদের প্রয়োজনমতো সুরক্ষা সরঞ্জাম দরকার। এ অবস্থায় স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা নিশ্চিত করতে না পারলে এই মহামারী মোকাবেলা করা আরও কঠিন হয়ে পড়বে বলে আমি মনে করি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক্ষেত্রে যথেষ্ট আন্তরিকতার পরিচয় দিয়েছেন।বীর চট্টলার সিংহপুরুষ, গণ মানুষের নেতা মরহুম এ বি এম মহিদ্দিন চৌধুরী সুযোগ্য সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নির্দেশনায় আমার ব্যক্তিগত উদ্যোগে ফিল্ড হাসপাতালে জীবানুনাশক ডিজইনফেকশন স্প্রে অটো চেম্বার বসিয়েছি।রোগী ও চিকিৎসকদের জন্য ক্ষনিক পাশে থাকার আমার ক্ষদ্র চেষ্টা। ফিল্ড হাসপাতালে করোনা রোগীদের সেবাদানকারী ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পিপিই পরে প্রবেশ ও বাহির হওয়ার সময় জীবাণুমুক্তকরণের লক্ষ্যে এ চেম্বারটি বসানো হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী রেজাউল করিম চেীধুরী ভাইকে উদ্বোধক হিসেবে পাশে ছিলেন চেম্বারটি ডা. বিদ্যুৎ বড়ুয়া (উদ্দোক্তা ও নির্বাহী) চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল, উনারা নিকট স্থানান্তর করি।চেম্বারটি বিদ্যুৎ চালিত। একটি সেন্সরের মাধ্যমে এটি কাজ করবে। চেম্বারে প্রবেশের ৪ সেকেন্ডের মধ্যেই ক্লোরিন মিশ্রিত দ্রবণের স্প্রে কাজ সম্পন্ন হবে। স্প্রে কাজ সম্পন্ন করে পিপিই পরা ব্যক্তি জীবাণুমুক্ত হয়ে প্রবেশ ও বের হবেন। এর ফলে শরীরে লেগে থাকা জীবানু নষ্ট করা সম্ভব হবে।
এতে আরো উপস্থিত ছিলেন 25 নং রামপুর ওয়ার্ডের সাবেক কমিশনার আবদুস সবুর লিটন,সাবেক উপ সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এবং সাধারণ সম্পাদক ওমর গণি এম ই এস কলেজ ছাত্রলীগ ইলিয়াস উদ্দিন, সাবেক উপ সমাজসেবা সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ এর ফরহাদুল ইসলাম চৌধুরি রিন্টু, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সদস্য মোস্তফা কামাল, যুবলীগ নেতা মামুন উদ্দিন,ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র সংসদের ভিপি ফয়সাল সাব্বির এবং সাধারণ সম্পাদক মীর ইমতিয়াজ।আরো উপস্থিত ছিলেন সাইফুল ইসলাম এম হাসান আলী, কামরুল ইসলাম রাসেল, সহ-সভাপতি,ওমরগণি এমইএস কলেজ।নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা সজীব।উক্ত কার্যক্রমে ফিল্ড হসপিটাল এর দায়িত্বরত কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আরিফ এবং বিপ্লব।জীবানুনাশক টানেলটি প্রস্তুত করেছে স্বনামধন্য ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি, অনন্ত ইভেন্টস এন্ড এন্টারটেইনমেন্ট।উক্ত কোম্পানির স্বত্বাধিকারী হলেন আতাউর রহমান অন্তর।

 spankbang