দাম বেড়েছে স্বর্ণের

দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম আবারও বাড়ল।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি বৃহস্পতিবার রাতে এক বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত জানায়। সর্বশেষ জানুয়ারি মাসের শেষ দিকে প্রতি ভরি স্বর্ণের দামে ১ হাজার ১৬৬ টাকা বাড়িয়েছিল জুয়েলার্স সমিতি।

শুক্রবার ( ১৪ জুন) থেকে দর বাড়ায় প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট স্বর্ণ ৫১ হাজার ৩২২ টাকা, ২১ ক্যারেট ৪৮ হাজার ৯৮৯ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪৩ হাজার ৯৭৩ টাকায়। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি আগের মতোই থাকছে, অর্থাৎ ২৭ হাজার ৫৮৫ টাকা। একইভাবে রূপার ভরি ১ হাজার ৫০ টাকা অপরিবর্তিত থাকবে। বৃহস্পতিবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৫০ হাজার ১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ টাকা, ১৮ ক্যারেট ৪২ হাজার ৮০৭ টাকায় বিক্রি হয়েছে। শুক্রবার ২২, ২১ ও ১৮ ক্যারেট স্বর্ণের ভরিতে ১ হাজার ১৬৭ টাকা দাম বাড়ছে।

জুয়েলার্স সমিতি এত দিন কেবল স্বর্ণ ও রূপার দাম নির্ধারণ করে দিত। তবে এবার প্লাটিনামের মূল্য দিয়েছে। প্রতি ভরি প্লাটিনামের মূল্য ৬৪ হাজার ১৫২ টাকা। আর প্রতি গ্রামের মূল্য ৫ হাজার ৫০০ টাকা।

জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের মূল্যবৃদ্ধি অব্যাহত থাকা ও স্থানীয় বিলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বাড়ায় দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার থেকে সারাদেশে দামটি কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্বর্ণ, রূপা ও প্লাটিনাম এই দামে বিক্রি করতে ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*