ঢাকা চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করলো জেলেরা

রবিবার সকাল দশটা থেকে বারটা পর্যন্ড মহাসড়ক অবরোধ করলো স্থানীয় জেলেরা। এতে দূর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ মানুসদের। তবে প্রায় দেড় ঘণ্টা অবরোধের পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে উঠে গেছে চট্টগ্রামের ৩৮ পল্লীর জেলেরা। সীতাকুণ্ডের সংসদ সদস্য দিদারুল আলম ও জেলা প্রশাসক মিল্টন রায়েরআশ্বাসের প্রেক্ষিতেতারা অবরোধ স্থগিত করে।

এর আগে রোববার (৯ জুন) সকাল ১০টা থেকে সাগরে মাছ ধরার নিষেধাজ্ঞার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে চট্টগ্রামের ৩৮ জেলেপল্লীর জেলে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড উপজেলার বাংলাবাজার বাইপাস এলাকায় মহাসড়কে অবস্থান নেয় তারা। প্রচণ্ড বৃষ্টির মধ্যে নারী-শিশুসহ হাজারের ওপর জেলের রাস্তায় অবস্থান নেওয়ার কারণে দেড় ঘণ্টা বন্ধ ছিল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক।পুলিশ এসে তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়।

উল্লেখ্য, প্রতিবছর ২৩ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত সাগরে মাছ ধরার সরকারি নিষেধাজ্ঞা থাকে। অন্যান্য বছর এই সময়টায় ছোট কাঠের নৌকার জেলেরা মাছ ধরতে পারলেও, এ বছর এসব ছোট নৌকার ক্ষেত্রেও কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে জেলেরা।

উত্তর চট্টলা উপকূলীয় জলদাস সমবায় কল্যাণ সমিতির সহ-সভাপতি উপেন্দ্র জলদাস বলেন, আমাদের সমস্যা সমাধানে স্থানীয় সংসদ সদস্য আশ্বাস দিয়েছেন। তাঁর আশ্বাসের প্রেক্ষিতে আমরা অবরোধ তুলে নিয়েছি। দুপুরে আমরা জেলা প্রশাসকের সঙ্গে বৈঠকে বসব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*