প্রিজন সেলে কাটবে খালেদা জিয়ার ঈদ

ঢাকা প্রতিনিধিঃ এবারও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ঈদ কাটবে কারাগারে। যেহেতু তিনি কারা কর্তৃপক্ষের অধীনে হাসপাতালে আছেন, তাই পাবেন কিছু বাড়তি সুবিধাও। খেতে পরবেন বাসার খাবার, স্বজনদের সাথে দেখা করারও সুযোগ মিলছে। দুই মামলায় ১৭ বছরের সাজাপ্রাপ্ত খালেদা জিয়া আগের দুটি ঈদও কারাগারে কাটিয়েছেন।

২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হওয়ার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। তাকে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে রাখার পরিকল্পনা রয়েছে সরকারের।

পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয় গত ১লা এপ্রিল। বর্তমানে এ হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

কেমন আছেন খালেদা জিয়া এ প্রসঙ্গে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা জানান, ‘হাইকোর্টের নির্দেশ অনুযায়ী গঠিত মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক তাঁর চিকিৎসা চলছে। আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। তাঁর স্বাস্থ্যের খোঁজ খবর রাখছি। এবং আমি যতটুকু জেনেছি তাঁর শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো।’

আইজি প্রিজনস বললেন স্বজনদের সাথে দেখা হচ্ছে খালেদা জিয়ার, খেতে পরবেন বাসার খাবারও।

কারা মহাপরিদর্শক আরও জানান, ‘ঈদে তাঁর আত্মীয়স্বজনরা তাঁর সাথে দেখা করার অনুমতি চেয়েছেন। আমরা সে অনুযায়ী তাদের অনুমতি দিচ্ছি। যখন তারা দেখা করতে যাবেন, তখন সাথে করে যে খাবার নিয়ে যাবেন, সে খাবারও আমরা প্রয়োজনীয় নিরাপত্তা তল্লাশী করে, পাশাপাশি চিকিৎসকদের পরামর্শ গ্রহণ করে আমরা নেওয়ার সুযোগ করে দিব।’

দলীয় নেতারাও ঈদের দিন বিএনপি চেয়ারপার্সনের সাখে দেখা করার জন্য কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*