নগরীতে ফ্লেভারস প্রিমিয়াম সুইটসকে জরিমানা

নিজস্ব প্রতিবেদকঃ হাইড্রোজ ব্যবহার করে জিলাপি তৈরির অপরাধে নগরের চকবাজারের ফ্লেভারস প্রিমিয়াম সুইটস অ্যান্ড বেকার্সকে ১ লাখ টাকা জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় ১০ কেজি জি‌লা‌পি ধ্বংস ক‌রে হাই‌ড্রোজ জব্দ করা হয়।

রোববার (১২ মে) এপিবিএন-৯ এর সদস্যদের সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়। এ দিন কোতোয়ালী, চকবাজার, ডবলমু‌রিং ও পাঁচলাইশ থানায় ৪টি তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। ১৪টি প্র‌তিষ্ঠান পরিদর্শন ক‌রে ১০ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ১ লাখ ৬৩ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ প‌রিচালক প্রিয়াংকা দত্ত, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অ‌ভিযানগুলোতে নেতৃত্ব দেন।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে জানান, দেওয়ানহাট কাঁচাবাজা‌রে মূল্য তালিকা না থাকায় অছিউল্লাহ স্টোরকে ৫ হাজার , শাহ আমানত পোল‌ট্রিকে ১ হাজার, গাউছিয়া গ্রোসারি শপকে ৩ হাজার, শাহ আমানত বয়লার হাউসকে ১ হাজার ৫০০ টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হ‌য়ে‌ছে।

ওজনে কম দেওয়ায় জিয়া ব্রয়লার হাউসকে ১ হাজার ৫০০ টাকা ও সিটি পোলট্রিকে ১ হাজার টাকা জ‌রিমানা ক‌রে কম ওজ‌নের বাটখারা জব্দ করা হয়।

‌ফ্রিজে কাঁচা মাংসের সঙ্গে রান্না, অর্ধরান্না খাবার সংরক্ষণ, নোংরা অপরিচ্ছন্ন ফ্রিজে খাবার সংরক্ষণের জন্য প্রবর্তক মোড়ের স্নোপি রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়।

কাজীর দেউড়ির লায়লা হো‌টেল‌কে হাই‌ড্রোজ ব্যবহার ক‌রে জি‌লি‌পি প্রস্তুত করায় ২০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এ সময় ১৫ কে‌জি জি‌লি‌পি ধ্বংস করা হয়।

চ‌ট্টেশ্বরী রো‌ডের দি কি‌চেন রেস্টু‌রেন্ট‌কে রান্না ঘ‌রে খোলা ডাস্ট‌বিন রাখা, ফ্রি‌জে কাঁচা মাং‌সের সঙ্গে অন্যান্য খাদ্যদ্রব্য সংরক্ষণ করা এবং ছাপানো নিউজপ্রিন্টে খাদ্যদ্রব্য প্র‌ক্রিয়াজাত করায়
২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 spankbang