চাকতাইয়ে ভয়াবহ আগুনে সুতার গুদামে কোটি টাকার ক্ষয়ক্ষতি

চট্টগ্রাম মহানগরীর চাকতাই আশ্রাফ আলী রোড জাল তৈরীর সুতার গোড়াউনে ভয়াবহ আগুনে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্থ্য গোড়াউনের মালিক সমিরন বড়ুয়া।

তবে ফায়ার সার্ভিস বলছে এ ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ৩ সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হবে। তদন্ত করে ক্ষয়ক্ষতি নির্ণয় এবং আগুন লাগার কারণ অনুসন্ধ্যান করা হবে।

আজ শুক্রবার বিকালে চাকতাই আশ্রাফ আলী রোডের চামড়ার গুদাম এলাকার পূরবী সিনেমা পাশে একটি সুতার গোডাউনে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আগুনের খবর পেয়ে ফায়ার সাভির্সের ৫টি ইউনিটের ১৫টি গাড়ি প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণ করেছে বলে জানান ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের উপ সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন।

.
তিনি জানান, আগুন নির্বাপণ করা হয়েছে। তবে এখনও (রাত ৮টায়) ফায়ার সার্ভিস ঘটনাস্থলে রয়েছে। তারা ডাম্পিং এর কাজ চালিয়ে যাচ্ছে।

ফায়ার কর্মকর্তা জসিম উদ্দিন আরো বলেন, আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপণে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে একটি এবং এডিসি জেনারেলকে প্রধান করে জেলা প্রশাসরে পক্ষ থেকে দুটি তদন্ত কমিটি গঠন করা হবে।

স্থানীয়রা জানায়, আজ শুক্রবার সন্ধ্যা পৌনে ৫টার দিকে হঠাৎ এ আগুনের সুত্রপাত হয়।

আগুনে সমিরণ বড়ুয়ার মালিকানাধীন মাছ ধরার জাল তৈরীর গোড়াউনের প্রায় কোটি টাকার জাল ও জাল তৈরীর লাইলেনের রশি পুড়ে গেছে।

এছাড়া পাশ্ববর্তি পূরবী সিনেমা হলেও আগুন লেগেছে। সিনেমা হলেও ভীতরে আসবাবপত্রও পুড়ে গেছে। তবে সিনেমা হলটি বন্ধ থাকায় কেউ হতাহত হয়নি।

তবে আগুনের সুত্রপাত কিভাবে হয়েছে কেউ জানাতে পারেনি।

.
ফায়ার সার্ভিস চট্টগ্রাম কন্ট্রোল রুম জানান, পাথরঘাটা পূরবী সিনেমার কাছে সুতার গোডাউনের আগুন লাগার খবর পেয়ে নগরীর চন্দনপুরা,আগ্রবাদ নন্দনকানন, লামা বাজার, বন্দর ইউনিট থেকে ফায়ার সার্ভিসের ১৫টি গাড়ি গিয়ে আগুন নির্বাপণ করছে।

স্থানীয় পাথরঘাটা ওয়ার্ড কাউন্সিল ইসমাইল বালি জানান, আজ শুক্রবার চাক্তাই এলাকার সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আগুনের সুত্রপাত কিভাবে হয়েছে আমরা বলতে পারছি না। তবে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*