‘মাদককে না বল, য্বুসমাজ রক্ষা কর’ জাতীয় যুব সংসদের নির্বাচনী সভা

জাতীয় যুব সংসদ বা এনওয়াইপির (ন্যাশনাল ইয়ুথ পার্লামেন্ট) নির্বাচনী সভা গত মঙ্গলবার ৩১ জুলাই বিকেলে নগরীর চেরাগি মোড়ের একটি বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
আগামী ১০ আগস্ট অনুষ্ঠেয় এনওয়াইপি কেন্দ্রীয় সাংগঠনিক কমিটির ২০১৮-২০১৯ নির্বাচন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় যুব সংসদ প্রতিষ্ঠাতা আহবায়ক এবং প্রেসিডেন্ট পদপ্রার্থী মো. ইমাম হোসাইন।
‘মাদককে না বল, য্বুসমাজ রক্ষা কর’- স্লোগানে সংগঠনের সাবেক যুগ্ম আহবায়ক ও ‘অপরাজেয় বাংলাদেশ’ গ্রুপ থেকে প্রেসিডিয়াম সদস্য পদ প্রার্থী নিজাম হায়দার সিদ্দিকীর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন সাবেক যুগ্ম আহবায়ক এবং ‘সাবাশ বাংলাদেশ’ গ্রুপ থেকে প্রেসিডিয়াম সদস্য পদ প্রার্থী নাজমুল হাসান। বিশেষ অতিথি ছিলেন সংবাদিক এম হোসাইন ও এহসান আল-কুতুবী।


সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় যুব সংসদের সাবেক যুগ্ম আহবায়ক এবং ‘অপরাজেয় বাংলাদেশ’ গ্রুপ থেকে সাহিত্য সম্পাদক পদ প্রার্থী লেখিকা শাম্মী তুলতুল, চট্টগ্রাম মহানগর সমন্বয় কমিটির পক্ষে সেতু বড়ুয়া, সাইফুল ইসলাম, ওমর সানি শুভ, আরমান হোসাইন, মাহমুদুল হাসান রাহাত, আনছার উদ্দিন এবং চবি সমন্বয় কমিটির পক্ষে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সুমন আহমেদ, তারেক মাহমুদ, সালমান আহমেদ, সমাজতত্ব বিভাগের মাসুম আহমেদ, জুয়েল হোসাইন, এস এম সুজন ও জে এস বাবু, রাজনীতি বিজ্ঞান বিভাগের ফজলে এলাহী নাঈম, নৃ-বিজ্ঞানের রেদোয়ান মাহমুদ, আইআইইউসির ট্রিপল ই-এর কাউছার আহমেদ, ইমতিয়াজ শুভ ও রবিউল হাসান।


সভায় বক্তারা আগামী ১০ আগস্ট অনুষ্ঠেয় নির্বাচনের প্রস্তুতি, নিয়ম-কানুন এবং যুব সমাজের দায়িত্ব ও কর্তৃব্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও সভায় চট্টগ্রাম মহানগর কমিটি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সমন্বয় কমিটির অনুমোদন দেয়া হয়। একইসঙ্গে আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের তাগিদ দেয়া হয়।
এর আগে জাতীয় সঙ্গীতের মাধ্যমে সভার সূচনা হয়। এতে পবিত্র কোরান তেলাওয়াত করেন মাহমুদুল হাসান রাহাত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*