তারেক যোগ্য নেতা বলেই আমরা নির্বাচিত করেছি : মির্জা ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের নেতা আমরা নির্বাচিত করেছি। তাকে যোগ্য নেতা বলেই আমরা তাকে নির্বাচিত করেছি। এটাতে আপনাদের বলার কিছু নেই, এটা গ্রহণযোগ্য নয়।

আজ বুধবার গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তারেক প্রসঙ্গের বক্তব্যের পরপরই এক আলোচনা সভায় প্রতিক্রিয়া জানান বিএনপি মহাসচিব। বিএনপি নেতা নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর তৃতীয় মৃত্যবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স কক্ষে এই আলোচনা সভার আয়োজন করে নাসিরউদ্দিন আহমেদ পিন্টু স্মৃতি সংসদ।

মির্জা ফখরুল বলেন, আমাদের যিনি নেতা হয়েছেন আমাদের পার্টির কাউন্সিলে সর্বসম্মত সিদ্ধান্ত হয়ে সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। আমাদের পার্টির গঠনতন্ত্র অনুযায়ী পার্টির চেয়ারপারসনের অনুপস্থিতিতে সিনিয়র ভাইস চেয়ারম্যান সাহেব দায়িত্ব নেবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের- এটা আমাদের গঠনতন্ত্রে আছে।

তিনি বলেন, তারেক রহমান সাজাপ্রাপ্ত কোন মামলায়? যে মামলায় তিনি খালাস পেয়েছিলেন। তাকে খালাস দেবার অপরাধে ওই বিচারককে দেশ ছেড়ে পালিয়ে যেতে হয়েছে, টু সেইভ হিজ লাইফ।

প্রসঙ্গত, গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপির মতো একটা রাজনৈতিক দল, যারা নিজেদের মনে করে সব থেকে বড় দল, সব থেকে জনপ্রিয়, শক্তিশালী দল; তো সেই দলে কি একজন উপযুক্ত নেতা তারা বাংলাদেশে খুঁজে পেল না? একজন সাজাপ্রাপ্ত, পলাতক আসামিকে তাদের চেয়ারপারসন বানাতে হল এবং সে সেখান থেকে নেতৃত্ব দেয়।

প্রধানমন্ত্রী বলেন, রাজনীতিতে এত বড় দেউলিয়াত্ব আর কি আছে! বাস্তবতাটা কী? বাংলাদেশের রাজনীতি কোথায় যাচ্ছে? এত বড় দেউলিয়াত্ব যে একজন সাজাপ্রাপ্ত আসামিকে তারা চেয়ারপারসন বানাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*