মনুষ্যত্ব অর্জনে সুস্থ সংস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই : সংস্কৃতিমন্ত্রী

সিএনএঃ সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, সুস্থ সংস্কৃতি চর্চা ছাড়া প্রকৃত মানুষ হওয়া যায় না।

তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে শুধু নিজেদের জন্য তৈরী না করে দেশ ও জাতীর কল্যাণে তৈরি করতে হলে লেখাপাড়ার পাশাপাশি সাংস্কৃতিক চর্চা ও বেশি করে বই পড়ার প্রতি আগ্রহী করে তুলতে হবে।

সংস্কৃতিমন্ত্রী আজ রবিবার নবীগঞ্জের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন আনন্দ নিকেতন এর ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এর আগে তিনি আনন্দ নিকেতনের নিজস্ব ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

আসাদুজ্জামান নূর বলেন, আমরা প্রত্যেকেই মানুষ হয়ে জন্মগ্রহণ করি কিন্তু সবাই মনুষ্যত্ব অর্জন করতে পারি না। তাই মনুষ্যত্ব অর্জনে সুস্থ সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমান সরকার দেশের প্রতিটি উপজেলায় শিল্পকলা একাডেমি ভবন নির্মাণের পদক্ষেপ হাতে নিয়েছে। অনেক উপজেলায় তা নির্মাণের কার্যক্রম ইতোমধ্যই শুরু হয়েছে।

অনুষ্ঠানে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খাঁন এমপি, হবিগঞ্জ-১ আসনের এমপি এম এ মুনিম চৌধুরী বাবু, জেলা পরিষদের প্রশাসক ডা. মুশফিক হোসেন চৌধুরী, হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*