টস-জিতে-বোলিংয়ের-সিদ্ধান্ত-টাইগারদের

নিউজ ডেস্কঃ প্রেমাদাসা স্টেডিয়ামে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি বাংলাদেশ। টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দল।

বৃষ্টির বাধায় নির্ধারণী সময়ে টস হয়নি। দুপুরের দিকে ঘণ্টাখানেক বেশ ভারী বর্ষণ হয়। পরে আবহাওয়া ভালো হলে কাভার সরানো হয়। তবে স্থানীয় সময় সন্ধ্যা ছয়টার দিকে আবার টিপটিপ বৃষ্টি নামে। সেন্টার উইকেট ঢাকা রয়েছে হয়েছে কাভারে।

নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে পরে ব্যাট করে জিতেছে শ্রীলংকা। আবার ভারতও টসে জিতে বাংলাদেশের বিপক্ষে পরে ব্যাট করে ম্যাচ নিজেদের করে নিয়েছে। তাই টস এখানে গুরুত্বপূর্ণ বলে মনে করেন অনেকে।

গত ম্যাচে টাইগার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ তেমনটাই বলেছিলেন, টসে জিতলে তিনিও প্রথমে ফিল্ডিংয়ে নামতেন। তাই আজকের ম্যাচে টসটাও বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। যদিও বাংলাদেশ এবং ভারত অধিনায়ক গত দুই ম্যাচে টস হেরে বলেন, ‘টস ম্যাচে কোন প্রভাব ফেলবে না।’

প্রথম ম্যাচে ভারত একাধিক ক্যাচ ফেলে দেয়; কিন্তু সুযোগ নিতে পারেনি টাইগাররা। এ বিষয়ে মাহমুদুল্লাহ বলেন, ‘আমরা বেশ কয়েকটি সুযোগ পেয়েছি কিন্তু কাজে লাগাতে পারিনি। আজকে যদি ভালো রান করতে না পারি, তবে ব্যাটসম্যানদের দায় নিতে হবে।’

পেসার তাসকিন আহমেদ বলেন, আগের ম্যাচে আমাদের ব্যাটসম্যানরা যদি ২৫/৩০ রান বেশি করতে পারতো, তবে ম্যাচের চিত্রটা অন্য রকম হতে পারতো। দলের ব্যাটিং-বোলিংয়ে সমন্বয় হচ্ছে না বলেও মনে করেন এই পেসার। জিততে হলে এই সমন্বয়টা দরকার বলে মন্তব্য তাসকিনের।

 spankbang