বিআরটিসি মোড়ে ওয়াজ মাহফিলে মাওলানা নূরী

 

নিউজ ডেস্কঃ বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত মুফাসসিরে কোরআন মাওলানা মামুনুর রশীদ নুরী বলেছেন,জুলুম অন্যায়, অত্যাচার আজ সমাজে মহামারির মত ছড়িয়ে পড়েছে। জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ, খুন ও মাদক পুরো সমাজকে গ্রাস করে ফেলেছে। সমাজকে অনৈতিকতা ও অরাজকতা থেকে বাচাতে হলে রাষ্ট্রীয়ভাবে নামাজ কায়েম করা ছাড়া বিকল্প কোন পথ নেই।
মাওলানা নুরী আরো বলেন, মানব রচিত সকল তন্ত্র পৃথিবীতে যুবকদেরকে জুলুম ও অনৈতিকতার দিকে ঠেলে দিয়েছে, ইসলাম ও দ্বীনিশিক্ষার চর্চা না থাকায়, নগ্নতা, বেহায়পনা ও অশ্লিলতায় যুব সমাজকে ধ্বংসের দ্বার প্রান্তে নিয়ে গিয়েছে। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মানকের ছড়াছড়িতে পুরোদেশটাকে পৃথিবীর কাছে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। তিনি যুবকদেরকে রাসুল (স:) প্রতিষ্ঠিত হিলফুল ফুজুলের অনুকরণে সংঘটিত হয়ে সমাজ ও রাষ্ট্রীয় জীবনে দ্বীন প্রতিষ্ঠার জন্য এগিয়ে আসার আহবান জানান।
প্রধান বক্তা আরো বলেন, নামাজ হচ্ছে জান্নাতের চাবি। একমাত্র নামাজই মানুষকে পরকালীন মুক্তির পাশাপাশি ইহকালীনও শান্তি নিরাপত্তার নিশ্চিত গ্রান্টি দিয়েছে। তিনি আরো বলেন, মসজিদ হচ্ছে ইবাদত ও দ্বীনি শিক্ষার প্রাণ কেন্দ্র এবং মসজিদই হচ্ছে ন্যায়, বিচার প্রতিষ্ঠার সর্বশ্রেষ্ঠ বিচারালয়। রাসুলে করীম (স:) মসজিদে নববীকে কেন্দ্র করে সমাজ রাষ্ট্রে ও বিচার পরিচালনা করে পৃথিবীতে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন তাই দেশে সামাজিক শান্তি, অর্থনৈতিক সমৃদ্ধি ও জাতির উন্নতি সাধনে মসজিদে নববীর আদলে সমাজ ও রাষ্ট্রকে সাজিয়ে তোলার জন্য ঐক্যবদ্ধ হবার জন্য আহবান জানান।
গতকাল সন্ধ্যায় ফলমন্ডির বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আবদুল মালেক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে মাওলানা মামুনুর রশীদ নূরী উপরোক্ত কথা বলেন। ফলমন্ডির ইঞ্জিনিয়ার কলোনী জামে মসজিদ মাঠে অনুষ্ঠিত বিশাল মাহফিলে আরো বক্তব্য রাখেন শাহ মিরপুর মাদরাসার মোহাদ্দিস হাফেজ ক্বারী নুমান জাহাঙ্গীর কাসেমী, আন্দরকিল্লা শাহী জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আনোয়ারুল হক আজহারী, ইঞ্জিনিয়ার কলোনী জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা জমির উদ্দিন জিহাদী ও ফলমন্ডি জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আবদুল মালেক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

 spankbang