ধর্ষক প্রতিরোধক প্যান্টি ৫,০০০ টাকা

নিউজডেস্কঃ প্যান্টিতে স্মার্টলক, যা খুলবে শুধুমাত্র সঠিক পাসওয়ার্ড দিলেই। এ রকম বিশেষ ধরনের প্যান্টি তৈরি করে ভারতে সাড়া ফেলে দিয়েছেন এক নারী।

ভারতে প্রতিনিয়ত ধর্ষণের ঘটনায় বেশ পীড়া দিত উত্তরপ্রদেশের ফাররুখাবাদ জেলার এক সাধারণ পরিবারের তরুণী সিনু কুমারীকে। তাই মনে মনে সংকল্প করেন এমন কিছু একটা তৈরি করবেন, যা নারীদের সুরক্ষা দেবে। আর সেই ভাড়না থেকেই সিনু তৈরি করে ফেললেন এমন এক প্যান্টি যা আটকাবে ধর্ষণ।

কলকাতা টোয়েন্টিফোরের খবর, উন্নত ইলেকট্রনিক প্রযুক্তিতে তৈরি এই প্যান্টিতে রয়েছে স্মার্টলক, যা খুলবে শুধুমাত্র সঠিক পাসওয়ার্ড দিলেই। এতে এতটাই উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যে, লোকেশনও জিপিআরএস-এর মাধ্যমে জানতে পারা যাবে।

‘ধর্ষক প্রতিরোধক’ প্যান্টিটি তৈরি করতে সিনু শ্রম দিয়েছেন প্রায় মাস। ব্লেডপ্রুফ কাপড় দিয়ে তৈরি এই প্যান্টিকে কাঁচি বা ব্লেড দিয়ে কাটা যাবে না, এমনকি এতে আগুনও ধরানো যাবে না। একটি প্যান্টি তৈরি করতে খরচ হয়েছে প্রায় ৫,০০০ টাকা। তাই সাধারণ প্যান্টির তুলনায় এর মূল্যও যে বেশি হবে তা স্বীকারও করেছেন সিনু। তবে সরকার যদি সাহায্যের হাত এগিয়ে দেয় তাহলে গরীব নারীদের কাছে পৌঁছে যেতে পারে এই সুরক্ষাকবচ। একই সঙ্গে তার দাবি, বিভিন্ন সংস্থা এগিয়ে আসলে এই প্যান্টিকে আরও অনেক উন্নত করা সম্ভব।

এদিকে, সিনুর এই প্রচেষ্টা সাড়া পড়ে গেছে ভারতের সর্বত্র। এরপর বিভিন্ন মহল থেকে প্রশংসায় ভাসছেন সিনু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*